সোমবার, ২৬-আগস্ট ২০১৯, ১১:২৪ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • দেশ শেখ হাসিনার হাতেই রাখতে হবে: তথ্যমন্ত্রী

দেশ শেখ হাসিনার হাতেই রাখতে হবে: তথ্যমন্ত্রী

shershanews24.com

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৯ ০৮:৩২ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ। দেশের অগ্রগতিকে ধরে রাখতে হলে আজকের তরুণরা যে স্বপ্ন দেখেন, সেই স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে দেশ শেখ হাসিনার হাতেই রাখতে হবে।

বুধবার দুপুরে ‘গণতন্ত্র বন্দি দিবস’ উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নয়, বন্দি করা হয়েছিল দেশের গণতন্ত্রকে। দেশে যখন ন্যায়ের নামে অন্যায় করা হচ্ছিল তখন মানুষের অধিকার আদায়ে এসবের প্রতিবাদ করেছিলেন শেখ হাসিনা।

‘মানুষের অধিকার হরণের প্রতিবাদের কারণেই তখন তাকে আটক করা হয়। তাই ১৬ জুলাই শেখ হাসিনার বন্দি দিবস নয় গণতন্ত্রের বন্দি দিবস।’

তিনি বলেন, সে সময়ের সেনাসমর্থিত সরকার ক্ষমতায় আসার পর তারা যদি সত্যিকারের ন্যায় প্রতিষ্ঠা করার জন্য পদক্ষেপ গ্রহণ করত, তাহলে প্রথমে খালেদা জিয়াকে গ্রেফতার করার কথা ছিল। কিন্তু সেটি তারা করেননি। বিএনপি ও আওয়ামী লীগের মধ্যমসারির নেতাদের যখন গ্রেফতার করা হয়েছে তখন খালেদা জিয়াকে গ্রেফতার করা হয়।

ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায়। দলের মধ্যে অনেক সুযোগ সন্ধানী ও অনুপ্রবেশকারী ঢুকেছে। তাদেরকে চিহ্নিত করতে হবে। সুযোগসন্ধানীদের আমাদের দরকার নেই।

হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ। তার হাত থেকে যদি অন্য কারো হাতে যায় তাহলে দেশ আবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হবে। দেশে আবার খুন-খারাবি বাড়বে, দেশ পথ হারাবে।

‘তাই দেশের যে অগ্রগতি এই অগ্রগতিকে ধরে রাখতে হলে আজকের তরুণরা যে স্বপ্ন দেখেন, সেই স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে হবে। সেই স্বপ্নের বাস্তবায়নে আমরা স্লোগান দিয়েছি তারুণ্যেই শক্তি, তারুণ্যেই সমৃদ্ধি। এই শ্লোগানকে বাস্তবায়িত করতে হলে দেশ শেখ হাসিনার হাতেই রাখতে হবে।’
শীর্ষনিউজ/এসএসআই