মঙ্গলবার, ২০-আগস্ট ২০১৯, ১০:৫৯ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • মিন্নির পক্ষে লড়তে বরগুনার পথে শতাধিক আইনজীবী

মিন্নির পক্ষে লড়তে বরগুনার পথে শতাধিক আইনজীবী

shershanews24.com

প্রকাশ : ২০ জুলাই, ২০১৯ ০৮:২১ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : আলোচিত  রিফাত  শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনা যাচ্ছেন শতাধিক আইনজীবী। শনিবার ২০ জুলাই সকালে ঢাকা থেকে ১৪ সদস্যের আইনজীবী প্রতিনিধি দল বরগুনার পথে রওনা দিয়েছে। আজই আরও ২০ সদস্যের একটি আইনজীবী প্রতিনিধি দল বরগুনার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা রয়েছে। পর্যায়ক্রমে শতাধিক আইনজীবী লড়বেন মিন্নির পক্ষে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর একজন কর্মকর্তা। জানা গেছে ‘ঢাকা থেকে মানবাধিকার সংগঠন ব্লাস্ট, আইন ও সালিশ কেন্দ্র (আসক), নিজেরা করি’ এর পক্ষ থেকে আইনজীবী প্রতিনিধি দল বরগুনা যাচ্ছে। ইতোমধ্যে অভিজ্ঞ ১৪ জন আইনজীবী রওনা দিয়েছেন। আরো ২০ জন আইনজীবী ঢাকা থেকে যাবেন।

তিনি জানান, ঢাকা ছাড়াও বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠি থেকে ব্লাস্টসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের আরো অর্ধশতাধিক আইনজীবী বরগুনার পথে যাত্রা করেছেন ।

আইনজীবীরা বরগুনা যাওয়ার পর মিন্নির বাবার সঙ্গে দেখা করবেন। রোববার থেকে মিন্নির জামিনের জন্য চেষ্টা চালানো হবে বলে জানা গেছে।

‘আইনজীবীরা কারাগারে মিন্নির সঙ্গে সাক্ষাৎ করে ওকালতনামায় স্বাক্ষর নেবেন। এরপরই বরগুনা আদালতে মিন্নির জামিনের বিষয়ে আইনি পদক্ষপ নেবেন তারা। শতাধিক আইনজীবী মিন্নির পক্ষে বরগুনার আদালতে আইনি লড়াই করবেন। এ ছাড়া সুপ্রিম কোর্টেও আইনি লড়াইয়ের জন্য প্রস্তুতি চলছে।’

প্রসঙ্গত, এর আগে রিমান্ড শুনানিতে বরগুনার আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী না দাঁড়ানোয় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। এরই প্রেক্ষিতে ঢাকার আইনজীবীরা মিন্নিকে আইনি সহায়তা দেয়ার সিদ্ধান্ত নেন। 
শীর্ষনিউজ/এসএসআই