শনিবার, ২০-জুলাই ২০১৯, ০২:৪৮ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • পুলিশের নাকের ডগা দিয়ে কীভাবে লাইসেন্স ছাড়া যান চলে: হাইকোর্ট

পুলিশের নাকের ডগা দিয়ে কীভাবে লাইসেন্স ছাড়া যান চলে: হাইকোর্ট

shershanews24.com

প্রকাশ : ২৪ জুন, ২০১৯ ০২:০৪ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: হাইকোর্ট বলেছেন, লাইসেন্স ছাড়া, রেজিস্ট্রেশন ছাড়া গাড়ি চলছে। পুলিশের নাকের ডগা দিয়ে কীভাবে লাইসেন্স ছাড়া যান চলে। এভাবে চলে বলে হয়তো মানুষ মারা যাচ্ছে। আমাদের একটা সিস্টেমের মধ্যে আসতে হবে।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার যানবাহনের ফিটনেস ও চালকের লাইসেন্স-সংক্রান্ত বিষয়ে শুনানিকালে এই মন্তব্য করেন।
সারা দেশে রেজিস্ট্রেশনের পর ফিটনেস নবায়ন না করা যানের সংখ্যা ও লাইসেন্স নবায়ন না করা চালকের সংখ্যা জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী এক মাসের মধ্যে বি আরটিএকে এই তথ্য প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত।
একই সঙ্গে ফিটনেস নবায়ন না করা যান ও লাইসেন্স নবায়ন না করা চালকের ব্যাপারে বি আরটিএ আইনগত কী পদক্ষেপ নিয়েছে, তা একই সময়ের মধ্যে জানতে চেয়েছেন হাইকোর্ট।

‘নো ফিটনেস ডকস, ইয়েট রানিং’ শিরোনামে গত ২৩ মার্চ ইংরেজি পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়।
প্রতিবেদনটি নজরে এলে গত ২৭ মার্চ হাইকোর্ট স্বতঃপ্রণোদিত রুলসহ অন্তর্র্বতীকালীন আদেশ দেন।
আদালত বিআরটিএর পরিচালককে (রোড সেফটি) ২৪ জুন (আজ) আদালতে হাজির হতে বলেন। একই সঙ্গে লাইসেন্সবিহীন চালক ও রেজিস্ট্রেশনবিহীন যানের সংখ্যাসংক্রান্ত প্রতিবেদন দিতে বলা হয়। এর ধারাবাহিকতায় আজ শুনানি হয়।
আদালতে বি আরটিএর পক্ষে ছিলেন আইনজীবী মঈন ফিরোজী। সঙ্গে ছিলেন রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিনুদ্দিন। দুদকের পক্ষে ছিলেন সৈয়দ মামুন মাহবুব।
শীর্ষকাগজ/জে