বুধবার, ১৭-জুলাই ২০১৯, ১২:৫২ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • লাইসেন্স ছাড়া দুধ-দই কারা বিক্রি করছে জানতে চান হাইকোর্ট

লাইসেন্স ছাড়া দুধ-দই কারা বিক্রি করছে জানতে চান হাইকোর্ট

shershanews24.com

প্রকাশ : ২৩ জুন, ২০১৯ ১২:৩৮ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: ঢাকা মহানগরীতে লাইসেন্স ছাড়া দুধ ও দই কারা বিক্রি করছেন- এ ব্যাপারে দুই সপ্তাহের মধ্যে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনকে ( বিএসটিআই) তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।
বিএসটিআই আদালতে এক প্রতিবেদনে বলেছে, ৩০৫টি দুধ ও দইয়ের মধ্যে ঢাকা ও সিলেটের দুইটি দোকানে নিম্নমানের দই পাওয়া গেছে।
রোববার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
গত ২১ মে হাইকোর্টের ওই বেঞ্চ আজ এ প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছিলেন।
আদালতে সেদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। প্রফেসর ডা. শাহনীলা ফেরদৌসীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার শাহীন আহমেদ। ফুড সেফটি অথরিটির পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ ফরিদুল ইসলাম। বিএসটিআইয়ের পক্ষে আইনজীবী সরকার এম আর হাসান (মামুন) এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

তিনি জানান, উল্লেখিত দুধ ও দইয়ের প্রস্তুতকারী প্রতিষ্ঠানের নামসহ ন্যাশনাল ফুড সেফটি ল্যাবরেটরির প্রধান প্রফেসর ডা. শাহনীলা ফেরদৌসী তার গবেষণার রিপোর্ট গত ২১মে সকালে সশরীরে উপস্থিত হয়ে হলফমূলে আদালতে জমা দেন। এ বিষয়ে সে দিন কেমিক্যালযুক্ত দুধ-দই প্রস্তুতকারি প্রতিষ্ঠান বা মালিকের নামসহ রিপোর্টটি জমা দেয়ার জন্য দিন ধার্য ছিল ।
সেই ধার্য দিনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আইনজীবী মোহাম্মদ ফরিদুল ইসলাম ও বিএসটিআইর আইনজীবী ব্যারিস্টার সরকার এম আর হাসান (মামুন) আদালতে উপস্থিত ছিলেন। দুদকের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব আদালতকে জানান, দুদক নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও বিএসটিআইর কাছে দুদক চিঠি দিয়ে নাম জানতে চান।
শীর্ষকাগজ/জে