সোমবার, ২২-জুলাই ২০১৯, ১২:৫৭ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন, শুনানি শিগগিরই

আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন, শুনানি শিগগিরই

shershanews24.com

প্রকাশ : ২৩ জুন, ২০১৯ ১১:২৭ পূর্বাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের নথি হাইকোর্টে আসার পর রোববার সংশ্লিষ্ট বেঞ্চে জামিন আবেদন করা হয়েছে। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চে এই আবেদন করা হলে, তারা বলেছেন, চলতি সপ্তাহে অথবা আগামী সপ্তাহে এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে। খালেদা জিয়ার আইনজীবীরা খবরটি নিশ্চিত করেছেন।
আইনজীবীরা জানিয়েছেন, এই মুহূর্তে খালেদা জিয়ার মুক্তির জন্য দুটি মামলায় জামিন প্রয়োজন। একটি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট এবং অপরটি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আপিল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুনানির অপেক্ষায় রয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন আবেদনের শুনানি করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায়ও খালেদা জিয়ার আপিল যত দ্রুত সম্ভব শুনানির উদ্যোগ নেয়া হবে।
গত ৩০ এপ্রিল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদনটি নথিভূক্ত করে দুই মাসের মধ্যে মামলার নথি তলব করেছিলেন হাইকোর্ট। এরপর বৃহস্পতিবার ২০ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালত থেকে এ নথি পাঠানো হয়। 
শীর্ষকাগজ/জে