সোমবার, ২২-জুলাই ২০১৯, ০১:২৯ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে আদালতে নিষেধাজ্ঞা

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে আদালতে নিষেধাজ্ঞা

shershanews24.com

প্রকাশ : ২০ জুন, ২০১৯ ০৫:১৫ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া ‘অভিনয় শিল্পী সংঘ’র দ্বিবার্ষিক নির্বাচনে অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকা জেলার সহকারী জজ দ্বিতীয় আদলতের বিচারক শামীম সুফী এ আদেশ দেন।

রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘অভিনয় শিল্পী সংঘ’র দ্বিবার্ষিক নির্বাচনে ভোটগ্রহণ করার কথা রয়েছে। ওই নির্বাচন স্থগিত চেয়ে আদলতে অভিযোগ করেন শেখ মো. এহসানুর রহমান, আবদুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য। এতে বিবাদী করা হয় শহিদুল আলম সাচ্চুসহ বর্তমান কমিটির সকল সদস্যদের। মামলা নং- ২২০ (২০১৯)। ঢাকা জেলার সহকারী জজ দ্বিতীয় আদলতের বিচারক শামীম সুফী বরাবর এই অভিযোগটি করা হয়।  

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ আলী জানান, নির্বাচনের সমাজসেবা অধিদপ্তরের যে গঠনতন্ত্র আছে তা মানা হয়নি। এছাড়াও সংগঠনের নেতারা সমাজসেবা অধিদপ্তরের কাছে তথ্য গোপন ও অসত্য তথ্য দিয়েছেন। তারা জোরপূর্বক নির্বাচনটি করতে যাচ্ছিলেন। তাই ‘অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচন স্থগিত চেয়ে করা আবেদনে আদালত এই অস্থায়ী নিষেধাজ্ঞা দেন।

এ বিষয়ে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। এদিকে, আসন্ন নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন বরেণ্য নাট্যব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ। তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এই বিষয়ে এখনও পর্যন্ত কোনো কাগজ হাতে পাইনি।’

শিল্পী সংঘের সর্বশেষ তালিকা থেকে জানা যায়, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৬শ’। ৫২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন এবার। সেখান থেকে প্রাপ্ত ভোটে নির্বাচিত হবেন ২১ জন।
শীর্ষকাগজ/এসএসআই