শনিবার, ২০-জুলাই ২০১৯, ০৩:৫০ পূর্বাহ্ন
  • অপরাধ
  • »
  • মৃত্যুর পরেও’ হাসপাতালে রেখে বিল ধরিয়ে দেয়ার অভিযোগ

মৃত্যুর পরেও’ হাসপাতালে রেখে বিল ধরিয়ে দেয়ার অভিযোগ

shershanews24.com

প্রকাশ : ২২ জুন, ২০১৯ ০১:০২ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে অপচিকিৎসায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা। ‘মৃত্যুর পরেও’ প্রায় এক সপ্তাহ তাকে চিকিৎসাধীন রাখার কথা বলে বড় অংকের বিল ধরিয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে। স্বজনদের দাবি, ২০ দিনে ওই রোগীকে ২২ বার ডায়ালাইসিস করা হয়েছে; যার কোন প্রয়োজন ছিল না। আর বিল দেখানো হয়েছে প্রায় ১০ লাখ টাকা।
মৃত শহীদুল ইসলামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জে। গত ১৪ মে কিডনির সমস্যা নিয়ে এই হাসপাতালে ভর্তি হন।
স্বজনদের অভিযোগ, গত এক সপ্তাহ ধরে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর অবস্থা জানায়নি। শুক্রবার সন্ধ্যায় রোগীর অবস্থা জানতে চাইলে মারা যাওয়ার কথা জানায় চিকিৎসকরা।
শহীদুল ইসলামের ছেলে কামাল অভিযোগ করেন, তার বাবাকে ২০ দিনে ২২টি ডায়ালাইসিস দেওয়া হয়েছে। তারা কয়েকবার অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও কতৃপক্ষ নিতে দেয়নি। তিনি ধারণা করেন তার বাবা ১৪ তারিখে মারা গেছেন। এরপরও হাসপাতাল কর্তৃপক্ষ তার বাবাকে নিয়ে ব্যবসা করেছে।

তিনি আরও বলেন, ‘আগে প্রতিদিন বিলের জন্য হাসপাতাল থেকে ফোন দেওয়া হত। কিন্তু গত এক সপ্তাহে বিলের বিষয়ে কিছু না বলায় আমাদের সন্দেহ হয়। পড়ে চাপ দেওয়ায় রাতে মারা যাওয়ার কথা স্বীকার করেছে।’
তবে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর স্বজনদের অভিযোগ অস্বীকার করে বলেন, এক মাস সাত দিনে চিকিৎসা বাবদ নয় লাখ টাকা বিল হলেও রোগীর স্বজনরা পাঁচ লাখ টাকা দেন।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের সর্বোচ্চ চেষ্টার কথা জানিয়ে বলেন, তার দুটি কিডনি বিকল থাকায় তাকে বাচানো সম্ভব হয় নি। কিন্তু তার স্বজনরা আমাদের সঙ্গে বাক বিতন্ডায় জড়ায়। তবে স্বজনরা রাতেই মরদেহ নিয়ে গিয়েছে।
শীর্ষকাগজ/জে