বুধবার, ২১-আগস্ট ২০১৯, ০৫:১০ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • বয়স চুরির অপরাধে নিষিদ্ধ ভারতীয় পেসার

বয়স চুরির অপরাধে নিষিদ্ধ ভারতীয় পেসার

shershanews24.com

প্রকাশ : ২০ জুন, ২০১৯ ০৫:৩০ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: আইপিএলের সর্বশেষ ২০১৯ আসরে ভারতের অনেক উদীয়মান ক্রিকেটারই নজর কেড়েছেন। তাদের মধ্যে অন্যতম ছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার রসিক সালাম। তরুণ এই পেসারের বোলিং দেখে প্রশংসার কোন কমতি রাখেননি যুবরাজ সিং-জহির খানের মতো ভারতের সাবেক ক্রিকেটাররাও।

এত কম বয়সে দুর্দান্ত প্রতিভা খুঁজে পাওয়াটা যে কোন দেশের জন্যই দারুণ একটি ব্যাপার। তাই রসিককে নিয়ে অনেক আশা করেছিল ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমনকি ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া অনুর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজেও তাকে দলে রাখা হয়েছিল; কিন্তু শেষ পর্যন্ত বয়স চুরির অপরাধে নিষিদ্ধ ঘোষণা করে দল থেকে বাদ দেয়া হয়েছে এই পেসারকে।


ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর তথ্য মতে, ‘দশম শ্রেণীর পরীক্ষার সময় রসিকের জন্ম তারিখ এবং ক্রিকেট বোর্ডে জমা দেয়া জন্মতারিখের মধ্যে কোন মিল পাওয়া যায়নি।’

এ অভিযোগ পাওয়ার পর তা খতিয়ে দেখে বিসিসিআই। প্রমাণ পাওয়ার পর রসিককে দুই বছরের জন্য নিষিদ্ধ করেন তারা। এবং ইংল্যান্ড সিরিজের ঘোষিত হওয়া দলে তার পরিবর্তে প্রবাত মৌর্যের নাম ঘোষণা করা হয়ে।

বিসিসিআই পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাল সার্টিফিকেট দেয়ার জন্য রসিক সালামকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে বিসিসিআই।’
শীর্ষকাগজ /এসএসআই