শুক্রবার, ২৩-আগস্ট ২০১৯, ০২:৪৫ অপরাহ্ন
  • খেলা
  • »
  • অপেক্ষা করা হবে সাকিবের জন্য : মাশরাফি

অপেক্ষা করা হবে সাকিবের জন্য : মাশরাফি

shershanews24.com

প্রকাশ : ১৬ মে, ২০১৯ ১০:০০ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক : আবারও ইনজুরিতে আক্রান্ত সাকিব আল হাসান। বুধবার আয়াল্যান্ডের বিপক্ষে পেশিতে টান লাগে সাকিবের। সেই চোট নিয়ে আর খেলতে পারেননি। ফেরেন প্যাভেলিয়নে।
আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবের অনুপস্থিতি দলের জন্য নিশ্চয়ই দুশ্চিন্তার।
সাকিবের ইনজুরি নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, সাকিব সুস্থ আছে।

সে ২৪ ঘন্টার পর্যবেক্ষণে আছে। তার জন্য ফাইনালের আগ পর্যন্ত আমরা অপেক্ষা করব।জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ফাইনালে সাকিব খেলবে কিনা সেটা এখনও নিশ্চিত নয়। শুক্রবার ম্যাচ শুরুর আগ পর্যন্ত সাকিবের জন্য অপেক্ষা করা হবে।

বুধবার আইরিশদের বিপক্ষে সাকিবের অপরাজিত হাফসেঞ্চুরি দলকে সহজ জয়ে বিশেষ ভূমিকা রেখেছে। এই সাকিবই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে পারবেন কিনা তা এখনও স্পষ্ট নয়।আয়ারল্যান্ডের বিপক্ষে চোট পেয়েছেন সাকিব আল হাসান। ইনিংসের ৩৬তম ওভারে আইরিশ পেসার ব্যারি ম্যাককার্থির বলে সজোরে মারতে গিয়ে বাম পাশের পেশিতে টান লাগে।
ব্যথা অনুভব করায় মাটিতে লুটিয়ে পড়েন সাকিব। সাইড বেঞ্চে বসে থাকা ফিজিও দ্রুত মাঠে এসে সাকিবকে সাময়িক শুশ্রূষা দেন।

তবে খেলার জন্য নিজেকে ফিট না মনে করায় ৫০ রানে অপরাজিত থেকে মাঠ থেকে প্যাভেলিয়নে ফেরেন সাকিব। তার পরিবর্তে ক্রিজে আসেন মোসাদ্দেক হোসেন সৈকত।
সাকিবের চোট কতোটা গুরুতর তা এখনও জানা যায়নি। তবে আপেক্ষিক দৃষ্টিতে মনে হয়ে তেমন সমস্যা না।

তবে আগামী শুক্রবার অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ সাকিব খেলতে পারেন কিনা তা নিয়ে আলোচনা চলছে।
তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে জানিয়েছেন, ‘সাকিবের ইনজুরি উদ্বিগ্ন হওয়ার মতো গুরুতর নয়। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। আমরা আশা করি দ্রুত সে সুস্থ হয়ে উঠবে।’

এর আগে গত বিপিএলে আঙুলে চোট পাওয়া সাকিব নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারেননি।
বুধবার আইরিশদের বিপক্ষে ২৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ।
দলের জয়ের ম্যাচে সর্বোচ্চ ৭৬ রান করেন লিটন দাস। এছাড়া ৫৭ ও ৫০ রান করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তার আগে বোলিংয়ে ৫ উইকেট শিকার করেন আবু জায়েদ রাহী।
শীর্ষকাগজ/ওজি