shershanews24.com
মালয়েশিয়ায় চলতি বছরে ৫ হাজার বাংলাদেশিসহ গ্ৰেফতার ২৮ হাজার
রবিবার, ০৯ জুন ২০১৯ ১০:৩৪ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া : মালয়েশিয়ার বিভিন্ন বাহিনীর সমন্বয়ে পরিচালিত অবৈধ অভিবাসন বিরোধী অভিযান জোরদার হচ্ছে। অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে চিরুনি অভিযানে প্রতিদিনই গ্রেফতারের মুখোমুখি হচ্ছে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীরা। সম্প্রতি সময়ে বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সফর কিছুটা আশার আলো জাগলেও বাস্তবে মালয়েশিয়া এখনো অনড় অবস্থানে রয়েছে অবৈধ শ্রমিকদের গ্রেফতারে। এদিকে মালয়েশিয়া প্রবাসীরা চান, নতুন শ্রম বাজার খোলার থেকে অবৈধ এবং আটক বাংলাদেশীদের জন্য বৈধতার সুযোগ সহ জেল জরিমানা ছাড়াই দেশে যাওয়ার জন্য ব্যবস্থা করা।

চলতি বছরের জানুয়ারি থেকে ৩ জুন পর্যন্ত ৫ হাজারের বেশি বাংলাদেশিসহ আটক করা হয় ২৮ হাজার ২৮৬ জন। মালয়েশিয়া অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান। গত ২৭ মে স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই একটি অভিযানে অংশ নিয়ে অবৈধ অভিবাসীদের গ্রেফতারের প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

আটক হওয়া বিভিন্ন অভিবাসিদের মধ্যে ৫ হাজার ২৭২ জন বাংলাদেশিদের মধ্যে কতজন বাংলাদেশী এখনো জেলে আটক আছেন তার সঠিক সংবাদ জানা যায়নি। সেই সাথে আটক করা হয় ইন্দোনেশিয়ার ৮ হাজার ৬, মায়ানমারের ২হাজার ৩২৭, ফিলিপাইন ২ হাজার ২২, থাইল্যান্ডের ১ হাজার ২৭২, ইন্ডিয়ার ১ হাজার ২২৯, ভিয়েতনামের ৭৯৪, পাকিস্তানের ৭৭৫ জন। বাকিরা বিভিন্ন দেশের নাগরিক। 
শীর্ষকাগজ/প্রতিনিধি/এসএসআই