মঙ্গলবার, ২০-আগস্ট ২০১৯, ০২:০৮ অপরাহ্ন
  • শিক্ষা
  • »
  • চিকেন পক্সে আক্রান্ত জাবি ছাত্রীর মৃত্যু

চিকেন পক্সে আক্রান্ত জাবি ছাত্রীর মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ০৯ এপ্রিল, ২০১৯ ০৫:৫১ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: চিকেন পক্সে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  ফারিহা নুসরাত জেরিন নামের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। তিনি জাবির ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৬ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।
রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ১০টায় তিনি মারা যান। জেরিন তার পরিবারের সঙ্গে ধানমণ্ডির সেন্ট্রাল রোডে থাকতেন। আজ দুপুরে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।
সেন্ট্রাল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আতিয়া বেগম বলেন, চিকেন পক্সে মারাত্মকভাবে আক্রান্ত অবস্থায় গত রোববার জেরিনকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির ২-৩ ঘণ্টা পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে পাঠানো হয়। দীর্ঘ প্রায় ২৪ ঘণ্টা আইসিইউতে চিকিৎসা নেয়ার পর জেরিনের মৃত্যু হয়।
তবে জেরিনের সহপাঠীদের অভিযোগ, তাকে ভুল চিকিৎসা দেয়া হয়েছিল। তাই তার মৃত্যু হয়েছে।
অভিযোগের বিষয়ে ডা. আতিয়া বলেন, জেরিন যখন হাসপাতালে ভর্তি হয় তখনই তার অবস্থা খুব খারাপ ছিল। ভর্তির কিছুক্ষণ পর তার নাক-মুখ দিয়ে (ইন্টারনাল) রক্তক্ষরণ শুরু হয়। আমরা তাৎক্ষণিকভাবে চারজন অভিজ্ঞ চিকিৎসক নিয়োজিত করে তাকে সেবা দেয়ার ব্যবস্থা করি। ভুল চিকিৎসা কিংবা চিকিৎসার গাফিলতি ছিল- এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
তবে জেরিনের সহপাঠী জানান, জেরিনের এলার্জির সমস্যা থাকায় তিনি প্রথমে এলার্জির চিকিৎসা নিয়েছিলেন। চিকেন পক্সে আক্রান্ত অবস্থায় এলার্জির চিকিৎসা নেয়ায় তার সমস্যা আরও বৃদ্ধি পায় বলে ধারণা করা হচ্ছে। তবে হাসপাতালে ভর্তি হওয়ার আগেই জেরিন এলার্জির চিকিৎসা নিয়েছিলেন। পূর্বেও তিনি এমন চিকিৎসা নিতেন বলেও জানান এই সহপাঠী।
এ বিষয়ে জেরিনের পরিবারের কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি। মেয়ের এমন মৃত্যুতে মা বারবার জ্ঞান হারাচ্ছেন। বাবা বাকরুদ্ধ।

শীর্ষকাগজ/আর